নামিবিয়াকে ৮৭ রানে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা বাংলাদেশের

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে হারিয়ে ট্রুনামেন্টে শুভ সূচনা করেছে বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দল। ম্যাচে নামিবিয়াকে ৮৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা। বাংলাদেশের দেয়া ১৯১ রানের জবাবে ১০৩ রানেই শেষ নামিবিয়ার ইনিংস।

এর আগে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রন জানায় নামিবিয়া।

আর ব্যাট হাতে নেমেই শুরুতেই নামিবিয়ার বোলারদের উপর ঝড় তোলেন দুই ওপেনার পিনাক ঘোষ ও মুহাম্মদ নাঈম। উদ্ভোধনী জুটিতে দুজনে মিলে করেন ৩৩ রান। তবে ১৭ বলে ২৬ রানের ছোট একটি ঝড়ো ইনিংস খেলে পিনাক আউট হলে ভাঙ্গে এই জুটি।

এরপর নাঈম আর সাইফ হাসানা তুলোধোনা করতে থাকেন নামিবিয়া বোলারদের। দুজনে মিলে ৯৭ রানের জুটি গড়েন ১১.৩ ওভারে। এরপর দলীয় ১৩০ মাথায় ব্যক্তিগত ৬০ রান করে নাঈম ফিরে গেলে ভাঙ্গে এই জুটি। ৪৩ বলে ৬০ রানের ইনিংসে ৮টি চার ও একটি ছক্কা হাকান তিনি।

এরপরে গল্পটা সাইফের একারই। ১৩০ থেকে দলীয় সংগ্রহ ১৯০ রানে নেয়ার পুরো কৃতিত্বটাই তার। ইনিংসের একেবারে শেষ বলে আউট হওয়ার আগে ৪৮ বলে ৮৪ রানের ঝকমকে এক ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। তার ইনিংসে ছিল ৩টি চার ও ৫টি ছক্কার মার। সাথে আফিফ করেন ১১ রান।

জবাবে বাংলাদেশি বোলারদের তান্ডবে একটা সময় মাত্র ১২ রানেই ৪ উইকেটে হারিয়ে ধুকতে থাকে নামিবিয়া। তবে এরপর ভ্যান উয়াকের ৫৫ রান নামিবিয়াকে ম্যাচে ফেরালেও সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না। কতারন এই ৫৫ রান করতে তার প্রয়োজন হয়েছিল ৫২ বল। এছাড়া এটন ২৬ বলে করেন ২৪ রান। শেষ পর্যন্ত তারা থামে ১০৩ রানেই।

বাংলাদেশের হয়ে অনিক ও হাসান মাহমুদ ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন সাইফ হাসান। – সূত্র-বিডি২৪রিপোর্ট