অাইপিএলে রাশিদ খানের মূল্য উঠেছে ১০ কোটি রূপি। তাকে দলে নিতে যুদ্ধে নেমেছে ২ দল

অাফগানিস্থানের বর্তমান সুপার স্টার ক্রিকেটার লেগ স্পিনার রাশিদ খান। মাত্র ১৮ বছর বয়সি এই লেগ স্পিনার ফ্যাঞ্চাইজি টি-টুয়েন্টি লিগের প্রান বলা হয়। যে কনো দলই এখন তাকে নিতে চায়। ইতি মধ্যেই বিশ্বের সব ফ্যাঞ্চাইজি টি-টুয়েন্টি লিগে নাম লিখিয়েছেন তিনি। বিপিএল থেকে শুরু করে অাইপিএল, সিপিএল সহ বর্তমানে তিনি অস্ট্রেলিয়ার বিবিএলে খেলছেন।

যেখানে খেলছেন সেখানেই হিরো হয়ে যাচ্ছেন তিনি। অার তাই তার কদর এখন সর্বত্রই। গত বছর প্রথম বারের মত অাইপিএলে খেলেছিলেন তিনি। সানরাইজ হায়দারাবাদের হয়ে ১৭ উইকেট নিয়েছেন তিনি। তবে এ বছর অার তাকে ধরে রেখেনি হায়দারাবাদ। সে কারনে অাগামী ২৭-২৮ জানুয়ারী অনুষ্ঠিত নিলামে ডাকা হবে তাকে।

গত বছর ৪ কোটি রুপি দিয়ে রাশিদকে দলে নিয়েছিলো সানরাইজ। তবে ভারতের এক অনলাইন পত্রিকার মতে এবার রাশিদ খানের দাম উঠতে পারে ১০ কোটি রুপির বেশী। তির কারন রাশিদ খানকে দলে নিতে অাগ্রহী অাইপিএলের প্রায় প্রতিটি দল। বিশেষ করে অাইপিএলের দুই বড় দল বেঙ্গালুরু এবং মুম্বাই চোখ রাশিদ খানের দিকে।

অন্যদিকে তার সাবেক দল সানরাইজ ও চাইবে তাকে ধরে রাখতে। এখন পয়ন্ত ৮৪ টি-টুয়েন্টি ম্যাচে ১২৩ উইকেট নিয়েছেন তিনি। ইকোনমিক রেট ৫.৭৯ রান।