ডাবল সেঞ্চুরি করে ইতিহাসে নাম লেখাল কুক

“মেলবোর্নে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক। চলতি বছর এটি কুকের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি।এর আগে বার্মিংহামে উইন্ডিজের বিপক্ষে ২৪৩ রানের ইনিংস খেলেন সাবেক এই ইংলিশ দলপতি।

এটি কুকের টেস্ট ক্যারিয়ারে পঞ্চম ডাবল সেঞ্চুরি। ব্যক্তিগত ১৯৮ রানে থাকাকালীন জ্যাকসন বার্ডকে চার মেরে ডাবল সেঞ্চুরির ছুঁয়েছেন সাবেক এই ইংলিশ দলপতি।এদিকে এই ডাবল সেঞ্চুরি দিয়ে দারুণ একটি রেকর্ডে নাম লিখিয়েছেন কুক।

এমসিজিতে এটাই সর্বাধিক রানের রেকর্ড। এর আগে এই রেকর্ডটি দখলে ছিল সাবেক ইংলিশ তারকা ওয়েলি হ্যামন্ডের।১৯২৮ সালে মেলবর্নে ২০০ রানের ইনিংস খেলেছিলেন ওয়েলি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২১৬ রানে অপরাজিত আছেন অ্যালিস্টার কুক। এই ইংলিশ তারকা রেকর্ড গড়ার পথে ছাড়িয়ে গেছেন উইলফ্রেড রোডস, জ্যাক হোবসদের মত কিংবদন্তিদের।এর আগে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৩২৭ রান করে অল আউট হয়। জবাবে ব্যাটিংয়ে নেমে এখন পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৪৫১ রান সংগ্রহ করেছে।

দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ১৯২ রান করে দ্বিতীয় দিন শেষ করে ইংলিশরা।অ্যালিস্টার কুক ১০৪ রান নিয়ে অপরাজিত ছিলেন। ৪৯ রান নিয়ে তার সঙ্গী ছিলেন ইংলিশ দলপতি জো রুট। এই ইংলিশ তারকা আজ ৬১ রান করে প্যাট কমিন্সের বলে নাথান লায়নের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। কুক এক প্রান্ত আগলে রেখে ডাবল সেঞ্চুরি আদায় করে নিয়েছেন।