সাকিবের বিরুদ্ধে যে অভিযোগটি তুলেছে গণমাধ্যম!

ফক্স স্পোর্টসের সাংবাদিক পল কোকারনি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাকিবের একটি ভিডিও পোস্ট করেন। আর সেখানে দেখা যাচ্ছে নতুন বলটি সাকিব মাটিতে ঘষছেন। আর তার পোস্ট করা ভিডিওটির ক্যাপশনে তিনি লেখেন, আমার চোখে ধরা পড়ল। কাজটা সঠিক মনে হচ্ছে না।

কিন্তু এই ব্যাপারে কোনো অভিযোগ জানাননি আম্পায়ার নাইজেল লং ও ইয়ান গোল্ড। সেই সঙ্গে আইসিসির কাছেও কোনো অভিযোগ নেই এ ব্যাপারে। তবে ফক্স স্পোর্টসের এই নিউজটি খুব দ্রুতই ছড়িয়ে পড়ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এমনকি তারা দাবি করছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে আসা ভিডিও ফুটেজ দেখে হয়তো কোনো আনুষ্ঠানিক অভিযোগের দিকে যেতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া। সাকিবের দ্রুত গতিতে মাটিতে বল ঘষার দৃশ্যকে ব্যবহার করেই অস্ট্রেলিয়ার মিডিয়া সাকিবের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগের আঙুল তুলেছে।

বল টেম্পারিং আইনে বলা আছে, কোনো অবস্থাতেই বলের স্বাভাবিক অবস্থা বিকৃত করা যাবে না। তবে সাকিবের টেম্পারিং করেছেন কিনা প্রমাণে আরও ফুটেজ দরকার। তাছাড়া আইসিসির বিদ্যমান আইনে কোন খেলোয়াড় ইচ্ছে করে বলের শাইন নষ্ট করতে পারেন না।

তবে এই অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তির মুখে পড়তে পারেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। হতে পারে জরিমানা, নিষিদ্ধ হতে পারেন ম্যাচও। তবে এ বিষয়ে ম্যাচ রেফারি ও আইসিসি আনুষ্ঠানিকভাবে কোনোকিছুই জানায়নি।